অন্যান্যনোটিশ

আন্তর্জাতিক নারী দিবসের ফেসবুক স্ট্যাটাস, টিকটক, ইন্সটাগ্রামের স্ট্যাটাস।

৮ মার্চ, বিশ্ব নারী দিবস। প্রতি বছরের ন্যায় এ বছরও যথাযোগ্য মর্যাদায় রাষ্ট্রীয়ভাবে নারী দিবস পালিত হচ্ছে অধিকাংশ দেশে। নারী দিবসকে বর্ণময় করে তুলতে এবং নারীদের প্রতি শ্রদ্ধা এবং ভালোবাসা প্রদর্শন করতে অনেকেই ফেসবুক, টিকটক, ইনস্টাগ্রাম সহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দেয়ার উদ্দেশ্যে চমৎকার উক্তি খুঁজে থাকেন।  নারী দিবস সংশ্লিষ্ট এমন দারুণ কিছু স্ট্যাটাস নিয়েই সাজানো হয়েছে আমাদের নারী দিবসের বিশেষ আর্টিকেলটি,

বর্তমানে যে কোন দিবসের উদযাপনই আমরা আমাদের বন্ধুদের সাথে শেয়ার করতে চাই, নারী দিবসও তার বিকল্প কিছু নয়। আর সবার সাথে একসাথে উদযাপনের সবচেয়ে সহজ এবং জনপ্রিয় উপায় সামাজিক যে কোন যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দেয়া। স্ট্যাটাস দেয়ার মাধ্যমে আপনি বন্ধুদের জানাতে পারেন নারীদের নিয়ে আপনার মানসিকতা, চিন্তাভাবনা, পরিকল্পনা। ভালোবাসা প্রদর্শন করতে পারেন পৃথিবীর সকল মা, বোন, প্রেমিকা, স্ত্রী কিংবা বন্ধুদের উদ্দেশ্যে।

নারী দিবসের স্ট্যাটাস

নারী দিবসের উদ্দেশ্য যেহেতু নারী জাগরণ এবং নারী পুরুষ কাঁধে কাঁধ মিলিয়ে দেশকে, সর্বোপরি মানব সভ্যতাকে এগিয়ে নিয়ে যাওয়া, তাই আপনার চিন্তা ভাবনা ও পরিকল্পনাকে সদৃশ্য করা স্ট্যাটাসটি আরো বেশি গুরুত্বপূর্ণ। সঠিক শব্দসমষ্টি খুঁজে নিয়ে স্ট্যাটাসটি সাজিয়ে ফেলুন এখনই, আর তাতে সাহায্য করতেই আছি আমরা। তাহলে খুঁজে নিন আপনার কাঙ্খিত স্ট্যাটাসটি যা আপনার চিন্তা ভাবনা ও পরিকল্পনাকে প্রতিফলিত করেঃ

১| প্রত্যেকদিনই নারী দিবস, শুধু আজকের দিনটা স্পেশ্যাল

২| নিজেকে সব সময় স্পেশ্যাল ভাববে, জানবে তুমি সবার চেয়ে এগিয়ে আছ।

৩| নারী হল পরিবারের স্তম্ভ, তাঁর অনুপ্রেরণা ছাড়া কোনও কিছু সম্ভব নয়। তাই তাঁকে জানাই নারী দিবস এর অনেক অনেক শুভেচ্ছা।

৪| মেয়েরা সব সময়ই কোমল হৃদয় হয়। তাঁরা ভালবাসার মানুষকে সব সময় মনের গভীরে স্থান দেয়।

৫| একজন আদর্শ নারী হয়ে ওঠো (আন্তর্জাতিক নারী দিবস)। হয়ে ওঠো সবার অনুপ্রেরণা। আজকের দিনে এটাই চাই।

৬| তুমি আমার ক্ষমতার উৎস, তুমি আমার ভালবাসার অনন্ত নদী। আন্তর্জাতিক নারী দিবস এর অনেক শুভেচ্ছা রইল।

৭| এই পৃথিবীর সবচেয়ে সুন্দর ফুল আর সবচেয়ে বর্ণময় কবিতার চেয়েও আকর্ষণীয় তুমি।

৮| এই বিশ্বে যা যা সেরা জিনিস আছে, সব যেন তুমি পাও। এই কামনাই করি।

নারী দিবসের উক্তি
নারী দিবসের উক্তি

নারী দিবসের ফেসবুক স্ট্যাটাস

ফেসবুক বর্তমানের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম৷ নারী দিবস সংক্রান্ত স্ট্যাটাস ফেসবুকে শেয়ার করার মাধ্যমে আপনি যা জানাতে চান, তা পৌছে দিতে পারেন সর্বোচ্চ সংখ্যক মানুষের কাছে। আপনি যদি সত্যিই চান আপনার বলা কথাটি ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে নারী পুরুষ সকলের মধ্যে ছড়িয়ে দিয়ে সমাজের পরিবর্তনে ভূমিকা রাখতে, তাহলে ফেসবুকে একটি উপযুক্ত স্ট্যাটাস আপনি অবশ্যই খুঁজতে চাইবেন নারী দিবসে।

ফেসবুক স্ট্যাটাসে মানানসই বিভিন্ন নারী দিবস বিষয়ক স্ট্যাটাস দিয়ে বিশেষভাবে সাজানো হয়েছে অংশটি, আপনি চাইলে এখানেই খুঁজে নিতে পারেন যা আপনি বলতে চান, সর্বোপরি যে ভাবনা ছড়িয়ে দিতে চান সকল বন্ধুদের মাঝে,

আরো দেখুন: আন্তর্জাতিক নারী দিবসের শুভেচ্ছা, স্ট্যাটাস, উক্তি, মেসেজ, ছবি

  1. ‘এই নারী দিবস থেকে আমরা সেই সমস্ত মহিলাদের যত্ন নিতে শুরু করি, যারা আমাদের যত্ন নিয়ে এসেছে। শুভ নারী দিবস।’ মহিলা দ্বারা সামাজিক, অর্থনৈতিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক ক্ষেত্রে অর্জিত সাফল্যের উৎসব পালিত হয় এই দিন। এই দিন এমন বার্তা পাঠাতে পারেন।
  2. ‘এই নারী দিবস থেকে আমরা সেই সমস্ত মহিলাদের যত্ন নিতে শুরু করি, যারা আমাদের যত্ন নিয়ে এসেছে। শুভ নারী দিবস।’ মহিলা দ্বারা সামাজিক, অর্থনৈতিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক ক্ষেত্রে অর্জিত সাফল্যের উৎসব পালিত হয় এই দিন। এই দিন এমন বার্তা পাঠাতে পারেন।
  3. ‘তুমি দারুণ, তুমি আলাদা, তুমি সুন্দর আর তাই তো তুমি নারী। তোমার মতো নারী খুঁজে পাওয়া খুব মুশকিল। তুমি অন্যন্যা, তোমার জন্য রইল আন্তর্জাতিক নারী দিবসের শুভেচ্ছা ও অভিনন্দন।’ ৮ মার্চ শুভেচ্ছা জানান আপনার সকল পরিচিতদের। পাঠাতে পারে এই বার্তা।
  4. ‘তুমি কেবল আমার কাছে অনুপ্রেরণা নয়, আমার সেরা বন্ধুও। তুমি আমার জন্য আশীর্বাদ। তোমাকে জানাই নারী দিবসের শুভকামনা। শুভ নারী দিবস।’ সারা বিশ্ব জুড়ে ৮ মার্ট পালিত হয় নারী দিবস। নারীদের সম অধিকার আলাদয়ের লক্ষ্যেই পালিত হয় এই দিনটি।
  5. ‘প্রিয় নারী, শুরু থেকেই নিঃস্বার্থ ভালোবাসা, যত্ন এবং নিজের সবটুকু দিয়ে মানবজাতিকে প্রতিষ্ঠিত করেছেন। ঈশ্বর আপনাকে আরও শক্তি ও ভালবাসা প্রদান করুন। শুভ নারী দিবস।’ নারী দিবস উদযাপনের পিছনে রয়েছে নারী শ্রমিকের অধিকার আদায়ের সংগ্রাম। এই দিন এমন শুভেচ্ছা বার্তা পাঠাতে পারেন মনের মানুষকে।
  6. ‘তুমি ঈশ্বরের সবচেয়ে সুন্দর সৃষ্টি। তুমি ছাড়া আমার অস্তিত্ব অসম্ভব। আমাকে সব সময় অনুপ্রাণিত করার জন্য ধন্যবাদ। শুভ নারী দিবস।’ নারীর প্রতি শ্রদ্ধাজ্ঞাপনে পাঠান এমন বার্তা। মনের মানুষকে এই দিন এই মেসেজ পাঠিয়ে শুভেচ্ছা জানাতে পারেন।
  7. ‘নারীকে শক্তিশালী করে তোলাই নারীবাদের উদ্দেশ্য নয়। মহিলারা এমনিতেই শক্তিশালী। বরং, আজ এই বিশেষ দিনে, সকল নারীকে জানাই সম্মান। রইল শুভেচ্ছা।’

নারী দিবসের টিকটক স্ট্যাটাস 

নারী দিবসে টিকটকে স্ট্যাটাস দেয়া হতে পারে আপনার দারুণ একটি উদ্যোগ। কারণ বর্তমানে টিকটক যেভাবে জনপ্রিয়তায় অন্য সকল সামাজিক যোগাযোগ মাধ্যমকে ছাড়িয়ে উপরে উঠে আসছে, তাতে টিকটককে অবহেলা করে এগিয়ে যাবার উপায় তো নেইই, বরং টিকটক উঠতি বয়সের নারীদের মাঝে দারুণ জনপ্রিয়। তারুণ্যের দোরগোড়ায় থাকা এসব কিশোরী মেয়েদের মাঝে নারী দিবসের দারুণ একটি স্ট্যাটাস শেয়ার করে যদি তাদের বেড়ে ওঠায় ভূমিকা রাখা যায়, তারচেয়ে দারুণ ব্যাপার আর কি বা হতে পারে!

নিম্নে চমৎকার কিছু স্ট্যাটাস শেয়ার করা হয়েছে, যা দিয়ে টিকটক ভিডিও স্ট্যাটাস বানানোর মাধ্যমে টিকটকের বন্ধুদের মাঝে আপনি হয়ে উঠতে পারেন জনপ্রিয়, একই সাথে নারী দিবসে মোটিভেট করতে পারেন আপনার সকল ফলোয়ারদের, নারীদের প্রতি শ্রদ্ধা বাড়াতে রাখতে পারেন আপনার ভূমিকা।

  • সব সময় আনন্দে থাক, কখনও কোনও অবস্থাতেই ভেঙে পড়ো না।
  • তুমি আগুন দিয়ে তৈরি অগ্নিকন্যা। রক্ষা করো সবাইকে, ভালবাসায় ঘিরে রাখ।
  • তোমার এতটাই ক্ষমতা আছে যে একবার হাসলেই এই পৃথিবী সুন্দর হয়ে যায়।
  • নিজেকে এতটাই যোগ্য করে তোলো যে তোমাকে ভিড় অনুসরণ করতে না হয়, উল্টে ভিড় তোমায় অনুসরণ করুক
  • তুমি নিজেও জাননা, তোমার মধ্যে কতটা ক্ষমতা লুকিয়ে আছে। সবাইকে নিজের আলোয় আলোকিত করেছ তুমি।
  •  তুমি দারুণ, তুমি আলাদা, তুমি সুন্দর আর তাই তো তুমি নারী।
  •  তোমার মতো নারী খুঁজে পাওয়া খুব মুশকিল (আন্তর্জাতিক নারী দিবসের শুভেচ্ছা)। তুমি অনন্যা, তোমার জন্য রইল আন্তর্জাতিক নারী দিবস এর শুভেচ্ছা ও অভিনন্দন।
নারী দিবসের শুভেচ্ছা মেসেজ
নারী দিবসের শুভেচ্ছা মেসেজ

নারী দিবসের ইন্সটাগ্রাম স্ট্যাটাস 

নারী দিবসে স্ট্যাটাস শেয়ার করার আরো একটি চমৎকার মাধ্যম ইন্সটাগ্রাম। ফেসবুকের চেয়ে বেশি নিরাপদ, সহজে ফলোয়ারদের রিচ করতে পারা এবং একইসাথে একটি নির্দিষ্ট মানদণ্ড নির্ধারণ করে চলার কারণে ইন্সটাগ্রামে স্বাচ্ছন্দ্যবোধ করেন অনেক নারীরাই, পিছিয়ে সেই পুরুষরাও। দিন দিন ইন্সটাগ্রাম জনপ্রিয় হয়ে উঠছে ব্যক্তিগত ও বানিজ্যিক দুই ক্ষেত্রেই।

সর্বোচ্চ সংখ্যক ফলোয়ারদের কাছে নারী দিবস নিয়ে  আপনার বার্তা পৌছে দিতে ইন্সটাগ্রাম দারুণ একটি মাধ্যম। আপনি যদি ইন্সটাগ্রামে আপনার স্ট্যাটাস শেয়ার করতে চান এবং ইন্সটাগ্রামে শেয়ার করার মতো মানানসই স্ট্যাটাস খুঁজে পেতে চাইছেন, নিঃসন্দেহে আমরা আপনার জন্য পরিত্রাণের পথ নিয়ে এসেছি, এখানে খুঁজে নিন আপনার পছন্দসই ইন্সটাগ্রাম স্ট্যাটাস,

১| আলাদা করে এই দিনটার কোনও মাহাত্ম্য আমার কাছে নেই। আমি মনে করি বছরের সব কটা দিনই আমার।

২| আমরাই একমাত্র যারা প্রাণের সৃষ্টি করতে পারি। এর চেয়ে গর্বের আর কী আছে?

৩| সময় বিশেষে আমরাই হয়ে উঠি দশভুজা (নারী দিবসের শুভেচ্ছা)।

৪| কখনও প্রেয়সী আবার কখনও চামুণ্ডা কালীও হয়ে উঠতে পারি আমরা। আমাদের অনেক রূপ।

৫| নারী শব্দটাই তো শক্তির সঙ্গে জড়িত। তাই আলাদা করে নিজেকে শক্তিশালী প্রমাণ করার দরকার নেই।

৬| মেয়েদের কারও কাছে কিছু প্রমাণ করার নেই। যদি আমাদের শক্তি এই দুনিয়া বুঝতে না পারে, তাহলে তাঁদের বদলের দরকার আছে। আমাদের নয়। শুভ নারী দিবস (Women’s Day Quotes In Bengali)।

৭| আমরা নারী, যে কোনও কাজ আমরাও পারি!

৮| সব সফল ও স্বাধীন মহিলাদের অতীতে একটি বাচ্চা মেয়ে আছে যে বারংবার পড়ে গিয়ে উঠে দাঁড়িয়েছে এবং বুঝতে শিখেছে যে কারো উপর নির্ভর করে বেঁচে থাকার নাম জীবন না। শুভ নারী দিবস (Happy Women’s Day In Bengali)।

৯| সারা পৃথিবীর মনের কথা এটা, সবাই তোমায় জানাতে চায় যে তুমি ছাড়া আমরা অস্তিত্বহীন। আমাদের শুভেচ্ছা নিও আজকের এই বিশেষ দিনে। কারণ আজকের দিনটা শুধু তোমাদের। শুভ নারী দিবস।

১০| পৃথিবীর প্রাণ তুমি… তোমার থেকে সৃষ্ট আমি আজ তাই তোমারে নমি.. শুভ নারী দিবস।

১১| নারীদের সম্মান করতে শেখো…কারণ তাদের ছাড়া আমাদের জীবন অসম্ভব হয়ে পড়ত.. শুভ নারী দিবস…

১২| তোমাদের সব স্বপ্ন সফল হোক (Women’s Day Wishes In Bengali), উচ্চাশা হোক পূরণ… তোমরা হয়ে অথ পাহাড় প্রমান উঁচু.. শুভ আন্তর্জাতিক মহিলা দিবস..

১৩| তিনি আমার বাবাকে খুব ভালবাসেন.. আমাদের যত্ন নেন.. সংসার তাঁকে ছাড়া অচল হয়ে পরে… তিনি-ই আমার দেখা সবচেয়ে সবল নারী.. নারী দিবসের শুভেচ্ছা রইল মা (আন্তর্জাতিক নারী দিবসের শুভেচ্ছা)..

নারী দিবস পালনের উদ্দেশ্য যেমন নারীদের ঘুরে দাড়ানো ও এগিয়ে যাওয়ার প্রেরণা জোগাতে, তেমনি নারীদের প্রতি পুরুষদের শ্রদ্ধাবোধকে জাগ্রত করতেও। আর্টিকেলটি আপনার বলতে চাওয়া কথাকে সাজিয়ে নিতে সাহায্য করবে আশা করি, একই সাথে প্রত্যাশা করি, আপনার খুঁজে নেয়া চমৎকার স্ট্যাটাসটি ফেসবুক, টিকটক, ইন্সটাগ্রাম কিংবা যে মাধ্যমেই শেয়ার করা হোক না কেন, তা আমাদের মানসিকতাকে কিছুটা হলেও পজেটিভ দিকে বদলে দেবে।

Check This

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button