ফলাফল

এসএসসি রেজাল্ট ২০২২ মার্কশিটসহ জানবেন যেভাবে

২৮ নভেম্বর

মার্কশিটসহ এসএসসি রেজাল্ট ২০২২ দেখবেন যেভাবে, বিস্তারিত নিয়ম: এসএসসি পরীক্ষার্থী বন্ধুরা, তোমাদেরকে এই আর্টিকেলে স্বাগতম। কী? রেজাল্টের জন্য আগ্রহ নিয়ে অপেক্ষায় বসে আছো? রেজাল্ট নিয়ে বিস্তারিত জানতে এবং রেজাল্ট দেখার বিভিন্ন উপায় সম্পর্কে জানতে চাও? তাহলে এই আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ে যাও। আশা রাখছি, তোমরা উপকৃত হবে। এই আর্টিকেলে আমি তোমাদেরকে দুটি বিষয় জানাবো-

১। এসএসসি রেজাল্ট ২০২২ প্রকাশ বিস্তারিত, ২। এসএসএসি রেজাল্ট ২০২২ মার্কশিটসহ রেজাল্ট দেখার নিয়ম। তাহলে চলো দেরি না করে আমরা আমাদের মূল আলোচনায় ফিরে যায়।

এসএসসি রেজাল্ট ২০২২ প্রকাশ বিস্তারিত আলোচনা নিয়ে আমি এই আর্টিকেলটি তোমাদের জন্য লিখেছি। এই আর্টিকেলে এসএসসি রেজাল্ট ২০২২ তারিখ এবং সময় জানানোর পাশাপাশি এসএসসি রেজাল্ট ২০২২ মার্কশীটসহ দেখার নিয়ম সম্পর্কেও বলবো।

এসএসসি রেজাল্ট ২০২২ কখন প্রকাশিত হবে?

এসএসসি রেজাল্ট ২০২২ প্রকাশ করা হবে ২৮ নভেম্বর। শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মণি বলেছেন এসএসসি ২০২২ রেজাল্ট প্রকাশিত হবে ২৮ নভেম্বর। যাহোক, ২৮ নভেম্বর সকাল সাড়ে দশটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে এসএসসি রেজাল্ট ২০২১ উদ্ভোধন করবেন এবং পরবর্তীতে শিক্ষা বোর্ড সেই রেজাল্ট দুপুর ১২টার দিকে অনলাইনে অর্থ্যাৎ ওয়েবসাইটে প্রকাশ করবে। আর তখনি তোমরা তোমাদের এসএসসি রেজাল্ট বিভিন্ন নিয়ম অনুসরণ করে অনলাইনে খুব সহজেই দেখতে পাবে।

মার্কশিটসহ এসএসসি রেজাল্ট ২০২২ দেখবেন যেভাবে

শুধুমাত্র কয়েকটি ছোট্ট আর সহজ ধাপ অনুসরণ করার মাধ্যমে তোমরা তোমাদের হাতে থাকা ফোন কিংবা ল্যাপটপ, কম্পিউটার দিয়ে এসএসসি রেজাল্ট ২০২২ মার্কশীটসহ দেখতে পারবে। আর জন্য শুধু তোমার ইন্টারনেট কানেকশন আর একটি ফোন কিংবা ল্যাপটপ/কম্পিউটার থাকলেই হবে। তাহলে নিচ থেকে ধাপগুলো দেখে আসো।

মার্কশিটসহ এসএসসি রেজাল্ট ২০২১
মার্কশিটসহ এসএসসি রেজাল্ট ২০২১
  • ধাপ ১- http://www.eboardresults.com, এই লিংকে ক্লিক কর।
  • ধাপ ২- Examination Type:এখানে থেকে পরীক্ষার ধরণ নির্বাচন করতে হবে। SSC/Dakhil/Vocational
  • ধাপ ৩- Year: তুমি যে সালে পরীক্ষা দিয়েছ, সেই সাল দিতে হবে।
  • ধাপ ৪- Board: তুমি যে বোর্ড থেকে পরীক্ষা দিয়েছ, সেই বোর্ড সিলেক্ট কর।
  • ধাপ ৫ – রেজাল্ট ধরন: এখন Individual Result Select koro
  • ধাপ ৫- Roll: এখানে তোমাকে তোমার রোল নম্বর লিখতে হবে, যেটা তুমি তোমার এডমিট কিংবা রেজি কার্ডে পেয়ে যাবে।
  • ধাপ ৬- Reg. No: এবার তোমার রেজি নম্বর দাও। এটাও তুমি তোমার রেজি কিংবা এডমিট কার্ডে পাবে।
  • ধাপ ৭- এইবার বাপ পাশের ক্যাপচা লেখাটা চাইবে তোমার কাছে। লেখাটি পাশের খালি বক্সে লিখ।
  • ধাপ ৮- আর এখন Submitবাটনে ক্লিক করলেই তোমার রেজাল্ট পেয়ে যাবে মার্কশীটসহ।

উপরের নিয়মটি অনুসরণ করে তোমরা খুব সহজেই তোমাদের এসএসসি রেজাল্ট ২০২২ মার্কশীটসহ দেখতে পাবে। তোমাদের রেজাল্টের জন্য শুভকামন রইল। ভালো কিংবা খারাপ, দুটো নিয়েই পরিতৃপ্ত থেক। কারণ অপরিতৃপ্ত থাকলেও কিছু করতে পারবেনা। ধন্যবাদ।

Check This

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button