খবর সমূহ

প্রথম দিনে অনুপস্থিত ১০ হাজার, বহিষ্কার ২৪

এসএসসি ও সমমানের পরীক্ষার প্রথম দিনে সারাদেশে ১০ শিক্ষা বোর্ডের ১০ হাজার ৩৮৭ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এদিন বহিষ্কার হয়েছেন ২৪ পরীক্ষার্থী। শনিবার (২ ফেব্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের পরীক্ষা কন্ট্রোল রুম দৈনিক শিক্ষাকে এ তথ্য জানিয়েছে। 

তবে, বিভিন্ন অভিযোগের ভিত্তিতে সারাদেশে দুইজন কেন্দ্রসচিবকে বরখাস্ত ও অপর সাতজনকে শোকজ করা হয়েছে। দৈনিক শিক্ষার প্রতিনিধিদের পাঠানো তথ্যে এ খবর জানা গেছে।  

মন্ত্রণালয়ের পরীক্ষা কন্ট্রোল রুম জানায়, আজ শনিবার ৮ শিক্ষা বোর্ডের অধীনে এসএসসির বাংলা প্রথম পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়। অপরদিকে মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিলের কুরআন মাজীদ ও তাজবিদ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ভোকেশনালের বাংলা পরীক্ষা অনুষ্ঠিত হয় এ দিনে। 

প্রথম দিন ঢাকা শিক্ষা বোর্ডে ১ হাজার ৩৯৬ জন, চট্টগ্রামে ৪৭৭ জন, রাজশাহীতে ৭৬২ জন, বরিশালে ৩৯০ জন, সিলেটে ৩১৮ জন, দিনাজপুরে ৫৪১ জন, কুমিল্লায় ৬৩১ জন এবং যশোর বোর্ডে ৪৬৩ পরীক্ষার্থীসহ মোট ৪ হাজার ৯৭৮ জন এসএসসি পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এছাড়া মাদরাসা শিক্ষা বোর্ডের ৩ হাজার ৭৮৮ জন দখিল পরীক্ষার্থী এবং কারিগরি শিক্ষা বোর্ডের ১ হাজার ৬২১ জন এসএসসি ভোকেশনাল পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

অন্যদিকে পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ঢাকা বোর্ডে ১ জন, বরিশালে ৩ জন এবং দিনাজপুরে ১ জন, মাদরাসা শিক্ষা বোর্ডে ৬ জন এবং কারিগরি শিক্ষা বোর্ডের ১৩ জনসহ সারাদেশে মোট ২৪জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। 

Check This

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button