অন্যান্যনোটিশ

আন্তর্জাতিক নারী দিবসের শুভেচ্ছা, স্ট্যাটাস, উক্তি, মেসেজ, ছবি

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সবাই চায় শুভেচ্ছা জানাতে। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে অধিকাংশই জানে না শুভেচ্ছা বার্তায় কি লিখবে! আপনাদের জন্য আমরা উপস্থাপন করব দারুণ কিছু শুভেচ্ছা বার্তা, উক্তি ও স্ট্যাটাস৷ এতে আপনার পাঠানো শুভেচ্ছা হবে ইউনিক তেমনি হৃদয়গ্রাহী। নারী দিবসকে সামনে রেখে আমরা হাজির হয়েছি অনবদ্য কালেকশন নিয়ে। চলুন তাহলে আর দেরি না করে আমাদের সংগ্রহশালায় ঢুকে পড়ি।

আন্তর্জাতিক নারী দিবসের শুভেচ্ছা

নারীদের ক্ষমতায়ন নিশ্চিত করতে বিশ্বব্যাপী পালন করা হয় আন্তর্জাতিক নারী দিবস। প্রতি বছরের ন্যয় এবারও বাংলাদেশে ৮ মার্চ বিশ্ব নারী দিবস উদযাপিত হবে। নারী দিবস নারীদের জন্য তো বটেই পুরুষের জন্যও বিশেষ দিন। তাইতো এদিন সবাই একে অন্যকে শুভেচ্ছা জানিয়ে দিনটা উদযাপন করে। সবাই চায় তার পাঠানো শুভেচ্ছা বার্তাটি অন্যদের থেকে ব্যতিক্রম হউক। যা দেখে মানুষের তাক লেগে যাবে।

কিন্তু আপনি তো তাক লাগিয়ে দেওয়ার মত শুভেচ্ছা বার্তা লিখতে পারেন না। তাই দেরি না করে চট জলদি আমাদের নারী দিবস শুভেচ্ছা সমগ্র দেখে নিন। আমরা বাছাই করে সেরা কালেকশনই হাজির করেছি। এগুলোর প্রতিটি শব্দই আপনার আবেগ, অনুভূতি ফুটিয়ে তুলবে। বাড়িয়ে দিবে শুভেচ্ছা বার্তার ভাব গম্ভীর্য। এখনই কপি করে নিন আর পাঠিয়ে দিন প্রিয় মানুষদের।

  1. ‘এই নারী দিবস থেকে আমরা সেই সমস্ত মহিলাদের যত্ন নিতে শুরু করি, যারা আমাদের যত্ন নিয়ে এসেছে। শুভ নারী দিবস।’ মহিলা দ্বারা সামাজিক, অর্থনৈতিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক ক্ষেত্রে অর্জিত সাফল্যের উৎসব পালিত হয় এই দিন। এই দিন এমন বার্তা পাঠাতে পারেন।
  2. ‘এই নারী দিবস থেকে আমরা সেই সমস্ত মহিলাদের যত্ন নিতে শুরু করি, যারা আমাদের যত্ন নিয়ে এসেছে। শুভ নারী দিবস।’ মহিলা দ্বারা সামাজিক, অর্থনৈতিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক ক্ষেত্রে অর্জিত সাফল্যের উৎসব পালিত হয় এই দিন। এই দিন এমন বার্তা পাঠাতে পারেন।
  3. ‘তুমি দারুণ, তুমি আলাদা, তুমি সুন্দর আর তাই তো তুমি নারী। তোমার মতো নারী খুঁজে পাওয়া খুব মুশকিল। তুমি অন্যন্যা, তোমার জন্য রইল আন্তর্জাতিক নারী দিবসের শুভেচ্ছা ও অভিনন্দন।’ ৮ মার্চ শুভেচ্ছা জানান আপনার সকল পরিচিতদের। পাঠাতে পারে এই বার্তা।
  4. ‘তুমি কেবল আমার কাছে অনুপ্রেরণা নয়, আমার সেরা বন্ধুও। তুমি আমার জন্য আশীর্বাদ। তোমাকে জানাই নারী দিবসের শুভকামনা। শুভ নারী দিবস।’ সারা বিশ্ব জুড়ে ৮ মার্ট পালিত হয় নারী দিবস। নারীদের সম অধিকার আলাদয়ের লক্ষ্যেই পালিত হয় এই দিনটি।
  5. ‘প্রিয় নারী, শুরু থেকেই নিঃস্বার্থ ভালোবাসা, যত্ন এবং নিজের সবটুকু দিয়ে মানবজাতিকে প্রতিষ্ঠিত করেছেন। ঈশ্বর আপনাকে আরও শক্তি ও ভালবাসা প্রদান করুন। শুভ নারী দিবস।’ নারী দিবস উদযাপনের পিছনে রয়েছে নারী শ্রমিকের অধিকার আদায়ের সংগ্রাম। এই দিন এমন শুভেচ্ছা বার্তা পাঠাতে পারেন মনের মানুষকে।
  6. ‘তুমি ঈশ্বরের সবচেয়ে সুন্দর সৃষ্টি। তুমি ছাড়া আমার অস্তিত্ব অসম্ভব। আমাকে সব সময় অনুপ্রাণিত করার জন্য ধন্যবাদ। শুভ নারী দিবস।’ নারীর প্রতি শ্রদ্ধাজ্ঞাপনে পাঠান এমন বার্তা। মনের মানুষকে এই দিন এই মেসেজ পাঠিয়ে শুভেচ্ছা জানাতে পারেন।
  7. ‘নারীকে শক্তিশালী করে তোলাই নারীবাদের উদ্দেশ্য নয়। মহিলারা এমনিতেই শক্তিশালী। বরং, আজ এই বিশেষ দিনে, সকল নারীকে জানাই সম্মান। রইল শুভেচ্ছা।’
  8. ‘নানা দিক থেকে মহিলারা অনুপ্রেরণা হিসেবে কাজ করতে পারে। তারা অসাধারণ ভাবে নিজের ব্যক্তিগত ও পেশাদার জীবনকে পরিচালনা করে। সমস্ত মহিলাদের জানাই শুভ নারী দিবস।’
  9. ‘তুমি নিজেও জানো না নারী, তোমার মধ্যে কতটা ক্ষমতা লুকিয়ে আছে। সবাইকে নিজের আলোয় আলোকিত করেছ তুমি। শুভ নারী দিবস। ’ মহিলাদের অধিকারকে সকলের সামনে তুলে ধরার জন্য পালিত হয় দিনটি। এই দিন এমন শুভেচ্ছা বার্তা পাঠান নারীদের।
  10. ‘তারা চায় মুক্ত আকাশ, তারা চায় উড়তে… ডানার দাবি তারা জানায় না কখনও কারণ ইচ্ছেশক্তি তাদের রক্তে। শুভ নারী দিবস।’ এই দিনটিতে আপনার চারপাশের সমস্ত নারীর জন্য স্পেশ্যাল কিছু করতে পারেন। এমন মেসেজ পাঠিয়ে জানাতে পারেন শুভেচ্ছা বার্তা।

আরো দেখুন: আন্তর্জাতিক নারী দিবসের ফেসবুক স্ট্যাটাস, টিকটক, ইন্সটাগ্রামের স্ট্যাটাস।

নারী দিবসের শুভেচ্ছা
নারী দিবসের শুভেচ্ছা

আন্তর্জাতিক নারী দিবসের স্ট্যাটাস

সোশাল মিডিয়ার কল্যাণে এখন আন্তর্জাতিক নারী দিবস উদযাপনের ক্ষেত্র অনেক বেশি বিস্তৃত হয়েছে৷ নারী দিবস নিয়ে ফেসবুক, টুইটার, হোয়াটসঅ্যাপে বিশাল বিশাল স্ট্যাটাস লিখা হয়। এতে করে নারী দিবসটা আরও বেশি প্রাণবন্ত হয়। অনেক জ্ঞানগর্ভমূলক আলোচনা থাকে এসব স্ট্যাটাসে। তো আপনি বাদ যাবেন কেন নারী দিবসের স্ট্যাটাস লিখা থেকে?  আপনার পাশে আমরা তো আছিই স্ট্যাটাস নিয়ে।

আরো দেখুন: নারী দিবসের উক্তি, বক্তব্য, কিছু কথা, স্লোগান, কবিতা

আমরা যেসব নারী দিবস স্পেশাল স্ট্যাটাস এখানে উল্লেখ করব সেগুলোতে নারীদের নিয়ে অনেক সুন্দর লিখা আছে৷ সোশাল মিডিয়াতে যখন আমাদের স্ট্যাটাসগুলো পোস্ট করবেন তখন সবাই আপনার প্রশংসায় পঞ্চমুখ হবে। তো দেরি না করে দেখে নিন আমাদের সংগ্রহশালায় কি কি স্ট্যাটাস আছে নারী দিবস নিয়ে।

১| আলাদা করে এই দিনটার কোনও মাহাত্ম্য আমার কাছে নেই। আমি মনে করি বছরের সব কটা দিনই আমার।

২| আমরাই একমাত্র যারা প্রাণের সৃষ্টি করতে পারি। এর চেয়ে গর্বের আর কী আছে?

৩| সময় বিশেষে আমরাই হয়ে উঠি দশভুজা (নারী দিবসের শুভেচ্ছা)।

৪| কখনও প্রেয়সী আবার কখনও চামুণ্ডা কালীও হয়ে উঠতে পারি আমরা। আমাদের অনেক রূপ।

৫| নারী শব্দটাই তো শক্তির সঙ্গে জড়িত। তাই আলাদা করে নিজেকে শক্তিশালী প্রমাণ করার দরকার নেই।

৬| মেয়েদের কারও কাছে কিছু প্রমাণ করার নেই। যদি আমাদের শক্তি এই দুনিয়া বুঝতে না পারে, তাহলে তাঁদের বদলের দরকার আছে। আমাদের নয়। শুভ নারী দিবস (Women’s Day Quotes In Bengali)।

৭| আমরা নারী, যে কোনও কাজ আমরাও পারি!

৮| সব সফল ও স্বাধীন মহিলাদের অতীতে একটি বাচ্চা মেয়ে আছে যে বারংবার পড়ে গিয়ে উঠে দাঁড়িয়েছে এবং বুঝতে শিখেছে যে কারো উপর নির্ভর করে বেঁচে থাকার নাম জীবন না। শুভ নারী দিবস (Happy Women’s Day In Bengali)।

৯| সারা পৃথিবীর মনের কথা এটা, সবাই তোমায় জানাতে চায় যে তুমি ছাড়া আমরা অস্তিত্বহীন। আমাদের শুভেচ্ছা নিও আজকের এই বিশেষ দিনে। কারণ আজকের দিনটা শুধু তোমাদের। শুভ নারী দিবস।

১০| পৃথিবীর প্রাণ তুমি… তোমার থেকে সৃষ্ট আমি আজ তাই তোমারে নমি.. শুভ নারী দিবস।

১১| নারীদের সম্মান করতে শেখো…কারণ তাদের ছাড়া আমাদের জীবন অসম্ভব হয়ে পড়ত.. শুভ নারী দিবস…

১২| তোমাদের সব স্বপ্ন সফল হোক (Women’s Day Wishes In Bengali), উচ্চাশা হোক পূরণ… তোমরা হয়ে অথ পাহাড় প্রমান উঁচু.. শুভ আন্তর্জাতিক মহিলা দিবস..

১৩| তিনি আমার বাবাকে খুব ভালবাসেন.. আমাদের যত্ন নেন.. সংসার তাঁকে ছাড়া অচল হয়ে পরে… তিনি-ই আমার দেখা সবচেয়ে সবল নারী.. নারী দিবসের শুভেচ্ছা রইল মা (আন্তর্জাতিক নারী দিবসের শুভেচ্ছা)..

১৪| তারা চায় মুক্ত আকাশ, তারা চায় উড়তে.. ডানার দাবি তারা জানায় না কখনো, কারণ ইচ্ছেশক্তি তাদের রক্তে.. শুভ নারী দিবস..

১৫| সকল কথা শোনার অভিলাস.. সব কিছু বুঝতে চাওয়ার ধৈর্য.. পুরুষের অসময়ে তার শক্তি হয়ে ওঠা (Women’s Day In Bengali).. সব কষ্ট মুখ বুজে সহ্য করা.. এই আপাতভাবে ছোট কিন্তু জরুরি গুণগুলোই বাড়িয়ে দেয় নারীর সৌন্দর্য…আন্তর্জাতিক নারী দিবসের শুভেচ্ছা..

আরো দেখুন: আন্তর্জাতিক নারী দিবসের ছবি, পোস্টার, ব্যানার, পিকচার, প্রোফাইল পিক

নারী দিবসের স্ট্যাটাস
নারী দিবসের স্ট্যাটাস

আন্তর্জাতিক নারী দিবসের উক্তি

নারী দিবসটা একটু স্পেশালই অন্যান্য দিবস থেকে। কেননা এর মাধ্যমে মানব জাতির অর্ধেক তথা নারী জাতির অধিকারে সবাই সোচ্চার হয়৷ তাইতো নারী দিবস নিয়ে প্রচুর উক্তি পাওয়া যায়। বিভিন্ন মনীষিরা নারী দিবস নিয়ে অনেক উক্তি করে গেছেন। আমরা সেগুলো থেকে সেরাগুলা বাছাই করে আপনাদের জন্য নিয়ে এসেছি। তাদের এসব উক্তি নারী দিবসের গুরুত্ব আরও বাড়িয়েছে৷ তাদের পাশাপাশি আপনি নিজেও নারী দিবস নিয়ে উক্তি করতে পারেন৷ সেজন্য শুধু নিম্নোক্ত উক্তিগুলো কপি করে সর্বত্র ছড়িয়ে দিন।

  1. * সকল নারীদের আন্তর্জাতিক নারী দিবসের শুভেচ্ছা।
  2. * পৃথিবীর প্রাণ তুমি, তোমার থেকে সৃষ্ট আমি, আজ তাই তোমারে নমি। শুভ নারী দিবস।
  3. * তুমি সব সময় আমার অনুপ্রেরণা। আমার জন্যে যা কিছু করেছো তাঁর জন্যে আমি তোমার কাছে কৃতজ্ঞ। শুভ নারী দিবস ২০২২!
  4. *তোমার ডানায় আগুন, দীর্ঘ হোক তোমার উড়ান। শুভ নারী দিবস!
  5. * বাধা এলে মুখোমুখি দাঁড়াবে তাঁরা। তাঁদের মধ্যেই আছে অনন্ত শক্তির আধার।
  6. * তুমি দারুণ, তুমি আলাদা, তুমি সুন্দর আর তাই তো তুমি নারী।
  7. * পৃথিবীর প্রাণ তুমি, তোমার থেকে সৃষ্ট আমি, আজ তাই তোমারে নমি। শুভ নারী দিবস।
  8. * নারী শব্দটাই তো শক্তির সঙ্গে জড়িত। তাই আলাদা করে নিজেকে শক্তিশালী প্রমাণ করার দরকার নেই। শুভ নারী দিবস।
  9. * তুমি আমার জীবনের সেরা চমক, আমার স্ত্রী! তোমায় অনেক ভালবাসি। শুভ নারী দিবস ২০২২!
নারী দিবসের শুভেচ্ছা মেসেজ
নারী দিবসের শুভেচ্ছা মেসেজ

আন্তর্জাতিক নারী দিবসের মেসেজ

নারী দিবস উপলক্ষে মেসেজের প্রচলন অনেক আগে থেকেই।  সেই বাটন ফোনের জমানা থেকেই আমরা ক্ষুদে বার্তা পাঠিয়ে নারী দিবসের শুভেচ্ছা জানাতাম। হাল যমানায় সেটা পরিণত হয়েছে স্মার্টফোনে। এখন নিজে মেসেজ লিখতে না পারলেও ভুড়ি ভুড়ি রেডি করা মেসেজ পাওয়া যায় অনলাইনে। কিন্তু সব রেডি মেসেজে  আপনার হৃদয়ের আকাঙ্খা, কামনা প্রতিফলিত হবে না।

আপনার মত ভেবে আপনার মনের কথাগুলো আপনার মত সবাই প্রকাশ করতে পারবে না। তাইতো আমরা হৃদয়ের গভীর আবেগ থেকে নারী দিবস নিয়ে এমন কিছু ক্ষুদে বার্তা নিয়ে এসেছি যেগুলো সবার মনেই আলোড়ন সৃষ্টি করবে। প্রতিটি শব্দই পাঠককে জানান দিবে নারী দিবসের কথা। আমরা বিশ্বাস করি আমাদের নারী দিবসের মেসেজ সেরা না হলেও সেরাদের মতই। পছন্দমত বেছে নিন এক বা একাধিক।

আন্তর্জাতিক নারী দিবসের শুভেচ্ছা
আন্তর্জাতিক নারী দিবসের শুভেচ্ছা
  1. * প্রত্যেক পুরুষের একজন মহিলার প্রয়োজন হয় যখন তার জীবন ছন্নছাড়া হয়ে যায়। কারণ দাবা খেলার মতোই রানী রাজাকে সুরক্ষা দেয়। শুভ নারী দিবস ২০২২।
  2. * সমান অধিকার বিশেষ অধিকার নয়। শুভ আন্তর্জাতিক নারী দিবস!
  3. * যেই মেয়েরা স্বপ্ন দেখে, তাঁরা দূরদর্শী নারী হয়। শুভ নারী দিবস বিশ্বের সকল মহিলাকে।
  4. * নারী দিবসের অনেক শুভেচ্ছা ! শুভ হোক রোজ।
  5. * আমার জীবন এতটা গুছিয়ে দেওয়ার জন্যে অনেক ধন্যবাদ। নারী দিবসের শুভেচ্ছা।
  6. * পরিস্থিতি যতই কঠিন হোক না কেন, তোমার উৎসাহ দেওয়া কথাগুলি আমাকে সব সময়ে এগিয়ে যেতে সাহায্য করে। শুভ নারী দিবস।
  7. * “স্বপ্ন থেকে সাফল্যের পথ বিদ্যমান।” – কল্পনা চাওলা
  8. * “যদিও পৃথিবী দুঃখ- কষ্টে ভরা, তবুও এটি কাটিয়ে ওঠা যায়।” – হেলেন কেলার
  9. * আজকের দুনিয়ায় এমন কোনও কাজ নেই যা মেয়েরা পারে না। শুভ আন্তর্জাতিক নারী দিবস।
  10. * তুমি আমার পাশে যখন থাকো না, তখন আমার জীবন একেবারে ফাঁকা মনে হয়। আমার সঙ্গেই থেকো সব সময়। নারী দিবসের শুভেচ্ছা!
  11. * “নারীদের সকল প্রকার নিপীড়ন থেকে মুক্তি না দেওয়া হলে, স্বাধীনতা অর্জন করা যায় না।” – নেলসন ম্যান্ডেলা
  12. * প্রতিটি দিনই হোক নারী দিবস। শুভেচ্ছা সকল নারীদের।
  13. * তুমিই অনন্যা! শুভ নারী দিবস।
  14. * এভাবেই আগলে রেখো আমায়। আমি গর্বিত তোমায় পেয়ে। আমার জন্যে রোজই নারী দিবস।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে প্রতিটি নারীর অধিকার প্রতিষ্ঠিত হউক। তাহলেই দিবসটি স্বার্থক হবে৷ সে সাথে নারী দিবসের শুভেচ্ছাও সবার মাঝে ছড়িয়ে যাক৷

Check This

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button