নোটিশ

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২২ পিডিএফ ডাউনলোড করুন।

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জের রেজাল্ট ২০২২ প্রকাশিক হয়েছে। আজ ১৩ মার্চ সকল বোর্ডের এইচএসসি খাতা পুনঃনিরীক্ষন রেজাল্ট প্রকাশ করা হয়েছে। শিক্ষার্থীরা তাদের খাতা চ্যালেঞ্জের ফলাফল পিডিএফ ডাউনলোড করে দেখতে পারবে। এইচএসসি  চ্যালেঞ্জ রেজাল্ট প্রতিটি বোর্ড আলাদা আলাদ তাদের নিজস্ব ওয়েব সাইটে প্রকাশ করবে। আমাদের এই পোষ্ট থেকে শিক্ষার্থীরা সহজে সকল বোর্ডের রেজাল্ট ডাউনলোড করতে পারবে।

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জের রেজাল্ট ২০২২

গত ১৩ ফেব্রুয়ারী সারা দেশে এক সাথে এইচএসসি পরিক্ষার ফল প্রকাশ হয়েছে। শিক্ষার্থীরা তাদের এক বা একাধিক বিষয়ের খাতা পূনঃনিরীক্ষন আবেদন ১৪ থেকে ২০ ফেব্রুয়ারী সম্পর্ন করেছে। এখন তারা অপেক্ষাতে আছে ফলাফল প্রকাশের।

এইচএসসি খাতা চ্যালেঞ্জ রেজাল্ট ২০২২ কবে দিবে

বোর্ড চ্যালেঞ্জ বা ফল পুনঃনিরীক্ষণের আবেদন এর সাধারণত আবেদন শেষ হওয়ার এক মাসের মধ্যে প্রকাশিত হয়ে থাকে। তবে বিভিন্ন কারণে এ ফলাফল প্রকাশের সময় কম বেশি। তাই আপনাদের উচিত পুনঃনিরীক্ষণের আবেদন করার পরে রেজাল্ট পাওয়ার জন্য ধৈর্য ধরে অপেক্ষা করা।

যাই হোক, আজ ১৩ মার্চ ২০২২ তারিখ এইচএসসি ২০২২ খাতা চ্যালেঞ্জ ফলাফল প্রকাশ করা হবে। এখানে উল্লেখ্য যে, শুধুমাত্র যাদের ফলাফল পরিবর্তন হবে, তাদের রেজাল্ট প্রকাশ করা হবে। তাই রেজাল্ট পিডিএফ ফাইলে যদি  আপনার রোল নাম্বার না দেখেন তাহলে আপনার ফলাফল পরিবর্তন হয়নি।

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট প্রকাশ হয়েছে। সকল শিক্ষা বোর্ডের রেজাল্ট দেখুন।

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জের রেজাল্ট পিডিএফ ডাউনলোড

সকল বোর্ডের বোর্ড চ্যালেঞ্জ ফলাফল পিডিএফ এখানে দেওয়া হবে প্রকাশের পর। তাই শিক্ষার্থীরা এখানে থেকে ডাউনলোড করে তাদের রেজাল্ট দেখতে পারবে। খাতা চ্যালেঞ্জের ফলাফল ২০২২ প্রকাশ হবে ১৩ মার্চ । ঢাকা বোর্ডের দায়িত্বপ্রাপ্ত চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার এ তথ্য নিশ্চিত করেছেন।

চ্যালেঞ্জ করলে নাম্বার কমে যেতে পারে?

অনেকে প্রশ্ন করে বোর্ড চ্যালেঞ্জ করলে নাম্বার কি কমে যেতে পারে? উত্তর হচ্ছে, বোর্ড চ্যালেঞ্জ করলে আগের পাওয়া নাম্বার থেকে কখনোই কমে যাবে না । শুধুমাত্র খাতা চেক করে নাম্বার যোগ করে বেশি পাওয়া গেলে আপনার নাম্বার পরিবর্তন করা হবে অন্যথায় হবে না।

Check This

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button