চাকরির খবর

১৫তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি নভেম্বরে

অক্টোবরের মধ্যে ১৪তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশের কথা রয়েছে। এ ফল প্রকাশের পর নভেম্বর মাসের মাঝামাঝি সময়ে ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, সম্প্রতি মাধ্যমিক স্তরে আইসিটি, চারুকারু ও শারীরিক শিক্ষা বিষয় চালু হয়েছে। এসব বিষয়ে শিক্ষক নিয়োগ দিতে নতুন সিলেবাস তৈরি করা হচ্ছে। সেই সিলেবাস অনুযায়ী শিক্ষক নিবন্ধন পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ কারণে ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশে বিলম্ব হচ্ছে। নতুন সিলেবাস তৈরি হলে এ পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে।

জানতে চাইলে এনটিআরসিএ’র সদ্য বিদায়ী চেয়ারম্যান আজহার হোসেন বুধবার জাগো নিউজকে বলেন, আমরা অনেক আগেই ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশের সিদ্ধান্ত নিলেও তা সম্ভব হয়নি। নতুন কয়েকটি বিষয় চালু হওয়া ও শিক্ষক নিয়োগে বয়সের বিষয়টি চূড়ান্ত না হওয়ায় এটি বিলম্ব হয়।

আরো পড়ুন: ১৪তম ভাইবা রেজাল্ট

তিনি বলেন, বর্তমানে ১৪তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল প্রকাশের কাজ চলছে। এই ফল প্রকাশের পর ১৫তম নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button