ফলাফল

মেডিকেল ভর্তি রেজাল্ট প্রকাশ | Result DGHS GOV BD MBBS

মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে আজ। আজ মঙ্গলবার এ ফল প্রকাশ হবে। গেল শুক্রবার সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে এমবিবিএস প্রথম বর্ষের (২০২০-২০২১ শিক্ষাবর্ষ) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। গত বছর ভর্তি পরীক্ষায় অংশগ্রহনকারী মোট ৮০ হাজার ৮১৩ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছেন ৪১ হাজার ১৩২ জন। ভর্তি পরীক্ষায় ১০০ নম্বরের নৈর্ব্যক্তিক প্রশ্নপত্রে নেয়া পরীক্ষায় পাস নম্বর ছিল ৪০।

মেডিকেল ভর্তি রেজাল্ট ২০২২

বিগতি বছর উত্তীর্ণদের মধ্যে সর্বোচ্চ নম্বর উঠেছে ৯০.৫। মোট ৩ হাজার ৩১৫জন পরীক্ষার্থী সরকারি ৩১ মেডিকেল কলেজে ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন। স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. মো. আবদুর রশীদ এসব তথ্য নিশ্চিত করেছেন।

প্রায় ৭০ হাজার পরীক্ষার্থীর উত্তরপত্র ইন্টেলিজেন্ট ক্যারেক্টার রিগনিশন (আইসিআর) মেশিনের মাধ্যমে স্ক্যানিংয়ের কাজ আজ সোমবার দুপুরে হয়েছে। স্ক্যানিং শেষে রাত থেকে স্ক্যানিংকৃত প্রায় ৭০ হাজার উত্তরপত্র মূল্যায়ন শুরু হবে।

এমবিবিএস প্রথম বর্ষের (২০২০-২০২১ শিক্ষাবর্ষ) ভর্তি পরীক্ষার ফলাফল আজ মঙ্গলবার (৫ এপ্রিল) বিকেলে প্রকাশিত হবে। বিকেল চারটায় মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের সম্মেলন কক্ষে পরীক্ষার বিস্তারিত ফলাফল প্রকাশ করা হবে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়

মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট কবে দিবে ?

মেডিকেল ভর্তি পরীক্ষা শেষ হবার ৭২ ঘণ্টার মধ্যে রেজাল্ট প্রকাশ করা হবে। আশা করছি ৫ এপ্রিল মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশ হবে। তিনি জানান, জাতীয় মেধাতালিকার ভিত্তিতে নির্বাচিত শিক্ষার্থীদের কাছে এসএমএসের মাধ্যমে ফল স্বল্পতম সময়ে পৌঁছে যাবে। এ ছাড়া স্বাস্থ্য অধিদফতরের ওয়েবসাইট থেকে ফল জানা যাবে।

মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখুন অনলাইনে

এছারা অনলাইনে মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল দেখতে পারেন। আপনার রোল নাম্বার লিখে রেজাল্ট “বাটনে” ক্লিক করলে মার্ক সহ রেজাল্ট দেখা যাবে ।

মোবাইলে মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল দেখার পদ্ধতি

মোবাইলে মেডিকেলের ফলাফল জানার জন্যে এস.এম.এস করার কোন প্রয়োজন নেই। যারা উত্তীর্ণ হয়েছে তাদের আবেদন করার সময় প্রদত্ত মোবাইল ফোন নম্বরে স্বয়ংক্রিয়ভাবে টেলিটক থেকে ওয়েলকাম জানিয়ে ফলাফল পৌঁছে যাবে।

এ বছর ৩৬টি সরকারি মেডিকেল কলেজে চার হাজার ৬৮ আসন ও ৭০টি বেসরকারি মেডিকেল কলেজে ছয় হাজার ৩৩৬ আসনসহ মোট ১০ হাজার ৪০৪টি আসনের বিপরীতে ৬৯ হাজার ৪১০ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন।

Check This

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button