ফলাফল

মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ প্রকাশ – যেভাবে জানা যাবে

মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২: মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হবে মঙ্গলবার। জানা যায় ৫ এপ্রিল ২০২২ তারিখ বিকেলে ঘোষণা করা হয় এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষার ফলাফল। ২০২১-২২ শিক্ষাবর্ষের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল ইতোমধ্যেই প্রস্তুত করা হয়েছে। এমবিবিএস ভর্তি পরীক্ষার এই ফল যেকোনো সময় প্রকাশ করা হবে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এএইচএম এনায়েত হোসেন এ তথ্য জানিয়েছেন। সোমবার (৪ এপ্রিল) দুপুরে মুঠোফোনে এ তথ্য জানিয়েছেন তিনি। তিনি জানান, পরীক্ষার ফল প্রস্তুত রয়েছে। প্রয়োজনীয় কাজ শেষে দ্রুত ফল প্রকাশ করা হবে।

মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২

এদিকে এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল ঘোষণার পর ভর্তিচ্ছুরা তা অধিদপ্তরের ওয়েবসাইট থেকে জানতে পারবেন। ভর্তিচ্ছুরা অধিদপ্তরের সংশ্লিষ্ট ওয়েবসাইটে (https://result.dghs.gov.bd/mbbs/) নিজেদের ফলাফল দেখতে পারবেন। এছাড়া যেসব শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন, তাদের মুঠোফোনে ক্ষুদে বার্তার মাধ্যমে ফল জানিয়ে দেওয়া হবে।

  1. আপনার পছন্দমত একটি ইন্টারনেট ব্রাউজার ওপেন করুন।
  2. এরপর এই (https://result.dghs.gov.bd/) লিংকটি টাইপ করুন অথবা এখান থেকে কপি করুন।
  3. কয়েক সেকেন্ডের ভেতর অফিশিয়াল ওয়েবসাইট ওপেন হবে।
  4. Medical Admission Result 2021-22 লেখার উপর ক্লিক করুন।
  5. মেডিকেল ভর্তি পরীক্ষার রোল এখানে লিখতে হবে। সবশেষে রেজাল্ট বাটনে ক্লিক করলে কাংখিত রেজাল্ট দেখা যাবে।

MBBS Result 2022

প্রসঙ্গত, শুক্রবার (১ এপ্রিল) সারাদেশের ১৯টি কেন্দ্রের ৫৭টি ভেন্যুতে একযোগে সকাল ১০টা থেকে ১১টা ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবার ভর্তি পরীক্ষায় আবেদন করেছিলেন ১ লাখ ৪৩ হাজার ৯১৫ জন। এর মধ্যে ভর্তি পরীক্ষায় ১ লাখ ৩৯ হাজার ৭৪০ জন ভর্তিচ্ছু অংশ নিয়েছেন। অনুপস্থিত ছিলেন ৪১৭৫ জন শিক্ষার্থী। পরীক্ষায় অনুপস্থিতির হার ২ দশমিক ৯ শতাংশ। এবার ১০০ নম্বরের নৈর্ব্যক্তিক প্রশ্নপত্রে ভর্তি পরীক্ষা নেওয়া হয়।

স্বাস্থ্য অধিদফতর সূত্র জানায়, জাতীয় মেধাতালিকার ভিত্তিতে নির্বাচিত শিক্ষার্থীদের কাছে এসএমএসের মাধ্যমে ফল পৌঁছে যাবে। এছাড়া স্বাস্থ্য অধিদফতরের ওয়েবসাইট থেকেও ফল জানা যাবে। এমবিবিএস পরীক্ষায় পাস নম্বর ৪০।

Check This

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button