ফলাফল

মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ | এমবিবিএস রেজাল্ট ২০২২

MBBS মেডিকেল ভর্তি রেজাল্ট মেধা তালিকা

মেডিকেল ভর্তি পরীক্ষা রেজাল্ট ২০২২। আজ আমরা এমবিবিএস মেডিকেল ভর্তি রেজাল্ট কবে প্রকাশ হবে ও কিভাবে ফলাফল জানা যাবে তা নিয়ে আলোচনা করবো। অনেক শিক্ষার্থীর মেডিকেলে পড়ার স্বপ্ন থাকে। কিন্তু সকলের পড়তে পারে না। তবে ২০২২ সালে যে সকল শিক্ষার্থী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন করার জন্য ভর্তি পরীক্ষা দিয়েছেন তাদের ফল প্রকাশ করা হবে ৫ এপ্রিল। মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২। এমবিবিএস মেডিকেল রেজাল্ট ২০২২ কবে প্রকাশ করা হবে তা আপনাদের জানাতে এসেছি।

ইতিমধ্যে মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশ হওয়ার তারিখ ঘোষণা করা হয়েছে। আপনারা যাতে মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশ হওয়ার সাথে সাথে দেখতে পারেন কোন ঝামেলা ছাড়াই তার জন্য আমরা কিছু প্রক্রিয়া নিয়ে হাজির হয়েছি। আপনারা যদি এ প্রক্রিয়া গুলো সঠিকভাবে অনুসরণ করেন তাহলে আপনারা খুব সহজ এবং খুব অল্প সময়ে মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল জানতে পারব। তাহলে চলুন জেনে নেই মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২।  এমবিবিএস মেডিকেল রেজাল্ট ২০২২ আগামী ৪ এপ্রিল প্রকাশ করা হবে বলে জানিয়ে স্বাস্থ্য মন্ত্রনালয়।

মেডিকেল ভর্তি রেজাল্ট ২০২২

যে সকল শিক্ষার্থী মেডিকেল ভর্তি পরীক্ষা দিয়েছেন তারা অধীর আগ্রহে অপেক্ষা করছেন মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট জানার জন্য। গত শুক্রবার সরকারি ও বেসরকারি সকল মেডিকেল কলেজের এমবিবিএস প্রথম বর্ষের (২০২১-২০২২ শিক্ষা বর্ষের) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে এবং এই ভর্তি পরীক্ষা রেজাল্ট আগামী মঙ্গলবার এর মধ্যে প্রকাশ করা হবে।

গত বছর যে সকল শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ তাদের মোট ৮০,৮১৩ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৪২,১৩২ জন। আর ওই পরীক্ষার নৈবিত্তিক প্রশ্নের নম্বর ছিল ১০০ নম্বর তার মধ্যে 5 নম্বর ছিল ৪০ নম্বর। তাছাড়া বিগত বছরের সর্বোচ্চ উত্তীর্ণ নম্বর ছিল ৯০.৫ নম্বর।

২০২২ সালে  স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ডা. মোঃ আব্দুর রশিদ এর তথ্য অনুসারে এবছর সর্বমোট ৩,৩১৫ জন শিক্ষার্থী সরকারি মেডিকেল কলেজে ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন। এখন ৭০,০০০ পরীক্ষার্থীর উত্তরপত্র ইন্টেলিজেন্ট রিগনিশন মেশিনের মাধ্যমে স্ক্যানিং কাজ প্রক্রিয়া চলছে। মেডিকেল ভর্তি  ভর্তির রেজাল্ট ২০২২ প্রকাশ হওয়ার আগের দিন পর্যন্ত সকল প্রক্রিয়া চলমান থাকবে।

মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট কবে দিবে ?

ইতিমধ্যে আপনারা জেনেছেন যে মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা তারিখ ঘোষণা করা হয়েছে। তাই সকল মেডিকেল ভর্তি পরীক্ষার শিক্ষার্থীরা অনেক আবেগ এবং উৎকণ্ঠার দিন পার করছেন। কারণ তাদের এতদিনের স্বপ্ন পূরণ হতে যাচ্ছে। আমরা সকলেই জানি যে একজন মেডিকেল শিক্ষার্থী মেডিকেলে অধ্যায়ন করার জন্য অনেক পরিশ্রম করতে হয়। তাই তাদের এই পরিশ্রমের মূল্যায়ন এবং জ্ঞানের মূল্যায়ন হিসেবে মেডিকেল পড়ার পূর্বে মেডিকেলে ভর্তি পরীক্ষা নেয়া হয়।

এছাড়া আমরা জানি যে মেডিকেল ভর্তি পরীক্ষা শেষ হওয়ার ৭২-৯৬ ঘন্টার মধ্যে মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হয়। তাই ঘোষণা অনুসারে আগামী ৫ এপ্রিল মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হবে বলে জানা গেছে। সুতরাং শিক্ষার্থীদের আগামী ৫ এপ্রিল, ২০২২ পর্যন্ত অপেক্ষা করতে হবে।

মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট কিভাবে দেখবো?

এখন মেডিকেল ভর্তি পরীক্ষার শিক্ষার্থীদের মধ্যে প্রশ্ন আসবে যে মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট কিভাবে দেখব? আপনারা কোন চিন্তা করবেন না কারন আমরা আপনাদের পাশে আছি। আমরা আপনাদেরকে দেখিয়ে দিব যে মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখার সঠিক নিয়ম। আপনারা যদি আমাদের এই নিয়মটি সঠিকভাবে অনুসরণ করেন তাহলে আপনারা খুব অল্প সময়ে রেজাল্ট প্রকাশ হওয়ার সাথে সাথে মেডিকেল ভর্তি পরীক্ষার ২০২২ জানতে পারবেন।

নিম্নে মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ দেখার নিয়ম উল্লেখ করা হলো-

  • মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট জানার জন্য আপনাদেরকে এমবিবিএস রেজাল্ট এর অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। http://result.dghs.gov.bd
  • এরপর আপনাদের সামনে যে ওই পেজ চলে আসবে সেখানে আপনাদের রোল নম্বর দিয়ে রেজাল্ট বাটনে ক্লিক করতে হবে।
  • কিছুক্ষণ অপেক্ষা করার পর পরবর্তী একটি ওয়েব পেজে নিয়ে যাবে আর আপনারা সেখানে আপনাদের মেডিকেল কিছুক্ষণ অপেক্ষা করার পর পরবর্তী একটি ওয়েব পেজে নিয়ে যাবে আর আপনারা সেখানে আপনাদের মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখতে পাবেন।

সুতরাং আপনারা খুব সহজে ওয়েবসাইটের মাধ্যমে মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখতে পাবেন

 মোবাইলের মাধ্যমে মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম 

আপনারা অনেকেই মোবাইলের মাধ্যমে মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখতে চাইবেন। আমরা তাদের জন্য মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশ হওয়ার পর মোবাইলের মাধ্যমে দেখা যাবে কিনা সেটি নিয়ে এসেছি। মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল ঘোষণা করার পর বা প্রকাশ হওয়ার পর এসএমএস করার কোন প্রয়োজন নেই।

কারণ যে সকল শিক্ষার্থীর মেডিকেল ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ করেছেন সে সকল শিক্ষার্থীদের আবেদন করার সময় যে মোবাইল নম্বর দেয়া হয়েছে সেই মোবাইল নম্বরে টেলিটক থেকে ওয়েলকাম জানিয়ে ফলাফল জানিয়ে দেয়া হবে। সুতরাং আপনারা আপনাদের ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ জানিয়ে দেয়া হবে আপনাদের মোবাইল নম্বরে এসএমএস এর মাধ্যমে।

এমবিবিএস ভর্তি পরীক্ষা রেজাল্ট ২০২২

আশা করছি যে সকল শিক্ষার্থী মেডিকেল ভর্তি পরীক্ষা ২০২২ দিয়েছে তারা আমাদের এই আর্টিকেল থেকে মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২। এমবিবিএস মেডিকেল রেজাল্ট ২০২২ কিভাবে দেখতে হয় তা জানতে পেরেছেন এবং এর পাশাপাশি কোন কোন মাধ্যম ব্যবহার করে রেজাল্ট দেখতে পাবেন সে সম্পর্কে জেনেছেন। এখন শুধু অপেক্ষা প্রহর গুনতে হবে। মেডিকেল ভর্তি পরীক্ষার্থীদের জন্য আমাদের পক্ষ থেকে রয়েছে শুভেচ্ছা। আপনারা যদি মেডিকেল ভর্তি পরীক্ষার সম্পর্কে বা মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট সম্পর্কে কোন তথ্য জানতে চান আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। ধন্যবাদ।

Check This

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button