নোটিশ

মা দিবসের শুভেচ্ছা, স্ট্যাটাস, মেসেজ ও উক্তি ২০২২ ও ছবি

বিশ্ব মা দিবস  এর দিনটির জন্য প্রত্যেক বছর সকলের অপেক্ষা করে। কারণ এই দিনটির মধ্যে দিয়ে বিশ্বের সকল মায়েদের কে বিশেষভাবে সম্মানিত করা হয়। ৮ই মে অপেক্ষা করে থাকে প্রত্যেক জাতি। তবে মা দিবসের শুভেচ্ছা, স্ট্যাটাস, মেসেজ ও উক্তি লিখে আপনারা মায়েদেরকে শুভেচ্ছা বার্তা জানাতে চান। কিন্তু কারনে কোন এসব শুভেচ্ছাবার্তা আপনারা দেখে পড়তে পারেন না। তাই বিভিন্ন স্থানে এ ধরণের উক্তির স্ট্যাটাস এবং মেসেজ সমূহ খুঁজে থাকেন।

আমরা আপনাদের কথা ভেবে আমরা আপনাদের জন্য কিছু শুভেচ্ছা, স্ট্যাটাস, মেসেজ এবং উক্তি নিয়ে হাজির হয়েছি। আর আপনারা আমাদের এখান থেকে এসকল কিছু সংগ্রহ করে নিশ্চিন্তে ব্যবহার করতে পারবেন। তবে তাহলে চলুন শুরু করি আমাদের আজকের বিষয়।

মা দিবসের শুভেচ্ছা, স্ট্যাটাস, মেসেজ ও উক্তি

মা দিবসে মায়েদের কে সম্মান জানানোর জন্য এবং শুভেচ্ছা বার্তা জানানোর জন্য শুভেচ্ছা, স্ট্যাটাস, মেসেজ এবং একটি বিভিন্ন স্থানে খুঁজে থাকেন। তবে এখন আর আপনাদেরকে ভোগান্তিতে পড়তে হবে না। আপনারা ইতিমধ্যে আমাদের এই ওয়েবসাইটে চলে এসেছেন। তাই আমরা আপনাদেরকে এমন কিছু উক্তি মেসেজ এবং স্টেটাস অফ উপহার দিব যেখান থেকে আপনারা এসব জিনিস সংগ্রহ করে খুব সহজে ব্যবহার করতে পারবেন। আমরা আপনাদের সুবিধার্থে এই সকল কিছু নিয়মের সুন্দরভাবে উপস্থাপন করে দিয়েছি।

  • যাঁর সঙ্গে জড়িয়ে আছে নাড়ির টান, জীবনের প্রথম শিক্ষাগুরু,জীবনের সবচেয়ে বড় আধার-মা। মা’কে সম্মান জানানোর,তাঁর প্রতি নিজের ভালোবাসা জাহির করার কোনও একটা দিন হয় না। আমাদের জীবনের প্রতিটা দিনই মাদার্স ডে।
  • যাঁর সঙ্গে জড়িয়ে আছে নাড়ির টান, জীবনের প্রথম শিক্ষাগুরু,জীবনের সবচেয়ে বড় আধার-মা। মা’কে সম্মান জানানোর,তাঁর প্রতি নিজের ভালোবাসা জাহির করার কোনও একটা দিন হয় না। আমাদের জীবনের প্রতিটা দিনই মাদার্স ডে।
  • মাদার্স ডে’র এই মুহূর্তে মা’কে মনের কথা জানাতে পাঠান কিছু বিখ্যাত মানুষেক উক্তি, কিছু অদ্বিতীয় কার্ড কিংবা মেসেজ। প্রথমেই চোখ রাখব মায়ের জন্য কিছু প্রচলিত বাংলা শুভেচ্ছা বার্তায়।
  • “আমি আশা করি আপনার জীবনের সমস্ত দিন হাসি এবং সন্তুষ্টিতে পূর্ণ হোক। আপনার জন্য শুভ কামনা মা. “
  • “আমার শৈশবে আমার কাছে অবিশ্বাস্য মা এবং রোল মডেল হওয়ার জন্য ধন্যবাদ।আমি জীবনের মধ্য দিয়ে নেভিগেট করার সময় আপনার সমর্থন এবং নির্দেশিকা পাওয়ার জন্য আমি কৃতজ্ঞ।শুভ মাতৃদিবস! “
  • “আমি তোমার কাছ থেকে আমার সব ভালো গুণ পেয়েছি, মা!  এটা কি সৌভাগ্যের বিষয় নয় যে আপনি আমাদের দুজনের জন্য যথেষ্ট বেশি পেয়েছিলেন?”

মা দিবসের শুভেচ্ছা বার্তা 

বিশ্ব মা দিবসে প্রত্যেক মায়েদেরকে তার সন্তানেরা বিশ্ব মা দিবসের শুভেচ্ছা বার্তা পাঠিয়ে থাকেন। সেটি হতে পারে অনলাইন মাধ্যম অথবা সিটি হতে পারে অফলাইন মাধ্যম।  যে কোন মাধ্যমে হোক না কেন মায়েদেরকে শুভেচ্ছা জানানোর জন্য সদা প্রস্তুত থাকেন তার সন্তানেরা এবং তাদেরকে বিশেষভাবে সম্মান জানানোর মধ্য দিয়ে হয় দেখে মা দিবসের শুভেচ্ছা বিনিময় করে থাকেন।

আপনারা যাতে মা দিবসের শুভেচ্ছা বার্তা খুব সহজেই পেয়ে যান, তাই আমরা আপনাদের জন্য এমন কিছু শুভেচ্ছাবার্তা রয়েছে যেখানে মা দিবসের শুভেচ্ছা বিনিময় এর বার্তা রয়েছে এবং সেই সাথে মায়েদের জন্য বিশেষ সম্মান জানানো হয়ে থাকে।

“সেরা বন্ধু এবং সর্বকালের সেরা মা; আপনি গুরুতরভাবে আমার কাছে একটি উপহার! আমি তোমাকে ভালোবাসি. শুভ মাতৃদিবস!”

“মাতৃত্ব পৃথিবীর সবচেয়ে বড় জুয়া। এটি মহিমান্বিত জীবনী শক্তি। এটি বিশাল এবং ভীতিকর – এটি অসীম আশাবাদের একটি কাজ।”

“সেই ব্যক্তির কাছে যে আমার জন্য এই পৃথিবীতে যে কারও চেয়ে বেশি করেছে! তোমাকে ভালোবাসি, মা!”

“আমার শৈশবে আমার কাছে অবিশ্বাস্য মা এবং রোল মডেল হওয়ার জন্য ধন্যবাদ। আমি জীবনের মধ্য দিয়ে নেভিগেট করার সময় আপনার সমর্থন এবং নির্দেশিকা পাওয়ার জন্য আমি কৃতজ্ঞ। শুভ মাতৃদিবস!”

“আমি তোমার কাছ থেকে আমার সব ভালো গুণ পেয়েছি, মা! এটা কি সৌভাগ্যের বিষয় নয় যে আপনি আমাদের দুজনের জন্য যথেষ্ট বেশি পেয়েছিলেন?”

“আপনাকে ধন্যবাদ মা আমাকে দেখানোর জন্য কিভাবে নিজের সেরা সংস্করণ হতে হয়। আমি একজন শক্তিশালী মহিলা কারণ একজন শক্তিশালী মহিলা আমাকে বড় করেছেন। আপনি আমার জন্য যা করেছেন তার জন্য আমি কৃতজ্ঞ।”

“মা, আমি সত্যিই জানি না যে তোমাকে ছাড়া আমি প্রতিদিন কিভাবে পারতাম। আমার কাছে এমন একজন সহায়ক মা হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। শুভ মাতৃদিবস!

মা দিবসের স্ট্যাটাস

মা দিবসে মায়েদের কে সম্মান ভালোবাসা এবং শ্রদ্ধা জানানোর জন্য আমরা বিভিন্ন মাধ্যম ব্যবহার করে থাকি। তবে যেহেতু বর্তমানে সোশ্যাল মিডিয়া বেশ জনপ্রিয় এবং মানুষ সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সকল তথ্য আদান-প্রদান করতে পারেন। সেই সাথে মানুষের মধ্যে যোগাযোগ রক্ষা করতে পারে তার জন্য আপনারা মা দিবস কে কেন্দ্র করে মায়েদেরকে স্ট্যাটাস দেয়ার মাধ্যমে মা দিবসের শুভেচ্ছা জানাতে পারেন। এবং মা দিবসকে কেন্দ্র করে নিজের মাকে বিশেষভাবে সম্মানিত করতে পারেন শুধুমাত্র একটি স্ট্যাটাস ব্যবহার করে।

আমরা আপনাদের জন্য এমন  কিছু স্ট্যাটাস, যেগুলো আপনারা ফেসবুক টাইমলাইনে স্ট্যাটাস দিতে পারেন অথবা অন্য কোনো সোশ্যাল মিডিয়ার একাউন্টে আপনারা স্ট্যাটাস দিতে পারেন। আপনাদের পছন্দ অনুসারে এবং চাহিদা অনুসারে আমাদের এখান থেকে এই সকল স্ট্যাটাস সংগ্রহ করে নিতে পারেন।

মা, আমি যথেষ্ট ভাগ্যবান তোমার চোখ এবং তোমার রসবোধ উত্তরাধিকারসূত্রে পেয়েছি। আমি আশা করি আমি আপনার মিথ্যা-সনাক্তকারীর ক্ষমতাও পাব!

আপনার প্রিয় সন্তানের পক্ষ থেকে শুভ মা দিবস। (এটা ঠিক আছে, আমি অন্যদের বলিনি।)

গোলাপ লাল, ভায়োলেট নীল। আমি তোমার জন্য এই মা দিবসের কার্ড এনেছি… মনে হয় যদি আমিও ফ্রিজে অভিযান চালাই?

আমি যদি কখনও লটারি জিততে পারি, আমি সম্পূর্ণরূপে নিশ্চিত করছি যে আপনি আমাদের পরিবারের ট্যাক্সি ড্রাইভার, অন-কল নার্স, ব্যক্তিগত ক্রেতা এবং রেফারি হওয়ার জন্য আপনার প্রাপ্য সমস্ত ওভারটাইম বেতন পাবেন।

বছরে একদিন এমন চাকরির স্বীকৃতি দিতে হবে যে বছরে কোনো দিন ছুটি পায় না? গাড়িতে উঠো, মা…আমরা ঐক্যবদ্ধ হচ্ছি।

তুমি জানো, মা, কারফিউর পরে যখন আমি বাড়ি ফিরে এসেছি সেই সমস্ত সময়গুলিকে উপেক্ষা করা সত্যিই আপনার জন্য দুর্দান্ত ছিল। কি, তোমার মনে নেই? হাহাহা, শুধু মজা করছি, না হয় আমি!

আমি আপনার ভালবাসার জন্য কৃতজ্ঞ—এবং সত্য যে আপনি কখনই আমার স্নানের সময় ছবিগুলি সোশ্যাল মিডিয়াতে শেয়ার করেননি৷

মা দিবসের মেসেজ

যেসকল ব্যক্তিবর্গ সকলের মধ্যেই নয় লুকিয়ে লুকিয়ে অথবা স্মার্টফোন না থাকার জন্য এসএমএসের মাধ্যমে হিসেবে মায়েদেরকে মা দিবসের শুভেচ্ছা জানাতে চান তারা আমাদের এখান থেকে মা দিবসের সম্পর্কিত মেসেজ সংগ্রহ করে নিয়ে ব্যবহার করতে পারেন। আমরা আপনাদের জন্য এমন কিছু মা দিবসের মেসেজ নিয়ে এসেছে যে মেসেজগুলো আপনারা দেখলেই বুঝতে পারবেন। নিম্নে আপনাদের জন্য মা দিবসের মেসেজ উপস্থাপন করা হয়।

পৃথিবীতে সবাই তোমাকে ভালোবাসবে সেই ভালোবাসার মাঝে যে কোনো প্রয়োজন লুকিয়ে থাকে। কিন্তু একজন ব্যক্তি কোনো প্রয়োজন ছাড়াই তোমাকে ভালোবাসবে সে হলো # মা

পৃথিবীতে আসার পার অনেক উপহার পেয়েছি জীবনে কিন্তু জন্মের আগে ঈশ্বর যে আমাকে সবসেরা উপহারটা দিয়ে রেখেছেন সেটা হল আমার  #মা 

মায়ের পায়ের নিচে সন্তানের বেহেশত মাকে যারা কষ্ট দিবে তার কখনও জান্নাতে যেতে পারবে না। তাই সকলের কাছে আমার অনুরোধ তোমরা কখনও মাকে কষ্ট দিওনা।

মায়ের কোল যে কত বড় জিনিস তা একজন যোগ্য সন্তান ছাড়া আর কেউ জানে না । শত চিন্তা আপনার মাথায় একবার মায়ের কোলে মাথা রাখেন দেখবেন সব চিন্তা দূঢ় হয়ে যাবে । দুনিয়ার যেখানেই যান না কেন মায়ের কোলে যে শান্তি তা কোথাও খুজে পাবেন না ।

তুমি আমাদের কাছে আমাদের আদর্শ হয়ে ছিলে.. চেষ্টা করলেও তোমার স্মৃতি আমরা আমাদের মন থেকে মুছে ফেলতে পারব না আমরা আজ-ও তোমায় ভীষণ মিস করি মা

মা দিবসের উক্তি

মা দিবসকে কেন্দ্র করেকে কেন্দ্র করে বিভিন্ন মনীষীগণ, কবি, এবং বিভিন্ন লেখকের তারা তাদের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে বিভিন্ন ধরণের উক্তির রচনা করে গেছেন। আপনারা চাইলে আমাদের এখান থেকে এসকল উক্তি সমূহ নিয়ে ব্যবহার করতে পারেন অথবা আমাদের এখানে বিশেষ কিছু মা দিবস সম্পর্কে তথ্য রয়েছে সেগুলো সংগ্রহ করে ব্যবহার করতে পারেন।

মা হল পৃথিবীর একমাত্র ব্যাংক, যেখানে আমরা আমাদের সব দুঃখ কষ্ট জমা রাখি এবং বিনিময়ে নেই বিনাসূদে অকৃত্রিম ভালোবাসা —সংগৃহীত

মায়ের অভিশাপ কখনো সন্তানের গায়ে লাগেনা। দোয়া গায়ে লাগে, অভিশাপ গায়ে লাগেনা। হাঁসের গায়ের পানির মত অভিশাপ ঝরে পড়ে যায়। —–হুমায়ূন আহমেদ

ছেলে বড় হইলে কি কঠিন হইয়া দাঁড়ায় তার সঙ্গে মেশা। সে বন্ধু নয়, খাতক নয়, উপরওয়ালা নয়, কি যে সম্পর্ক দাঁড়ায় বয়স্ক ছেলের সঙ্গে মানুষের, ভগবান জানেন। —সংগৃহীত

মায়ের শিক্ষাই শিশুর ভবিষ্যতের বুনিয়াদ, মা-ই হচ্ছেন শিশুর সর্বোৎকৃষ্ট বিদ্যাপীঠ —সংগৃহীত

#আমার দেখা সবচেয়ে সুন্দরী মহিলা হলেন আমার মা। মায়ের কাছে আমি চিরঋণী। আমার জীবনের সমস্ত অর্জন তারই কাছ থেকে পাওয়া নৈতিকতা, বুদ্ধিমত্তা আর শারিরীক শিক্ষার ফল। —-জর্জ ওয়াশিংটন

আমার মা মনে করেন আমিই সেরা আর মা মনে করেন বলেই আমি সেরা হয়ে গড়ে উঠেছি।—– দিয়াগো ম্যারাডোনা

#সন্তানেরা ধারালো চাকুর মত। তারা না চাইলেও মায়েদের কষ্ট দেয়। আর,মায়েরা তাদের শেষ রক্তবিন্দু পর্যন্ত সন্তানদের সাথে লেগে থাকে।—সংগৃহীত

মায়েরা অল্প সময়ের জন্যই সন্তানদের হাত ধরে থাকেন, তবে সারা জীবনের জন্য ধরে রাখেন তদের হৃদয়।—সংগৃহীত

কিন্তু তোমার সকল গল্পের পিছনে রয়েছে তোমার মায়ের গল্প কারণ সেখান থেকেই তুমি শুরু করেছো। —–মিচ অ্যালবোম

সুতরাং আপনারা যারা আমাদের এই ওয়েবসাইটে এসেছেন এবং আমাদের আর্টিকেলটি সম্পন্ন করেছেন তাদের প্রতি আমাদের জন্যও রইলো কৃতজ্ঞ এবং আশা করছি আপনারা আমাদের এই আর্টিকেল থেকে মা দিবসের শুভেচ্ছা, স্ট্যাটাস, মেসেজ ও উক্তি ২০২২ জানতে পেরেছেন এবং আপনাদের প্রয়োজন অনুসারে এসকল কিছু ব্যবহার করতে পারবেন। আপনারা যদি আমাদের পক্ষ হতে মা দিবস সম্পর্কে আরও তথ্য জানতে চান তাহলে আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। ধন্যবাদ।

Check This

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button