নোটিশ

মাকে নিয়ে উক্তি, শুভেচ্ছা, স্ট্যাটাস ও ছবি ২০২২

পৃথিবীতে সবচেয়ে আপন শব্দ হচ্ছে মা। আর আমাদের জীবনে যখন মায়েদের জন্য বিশেষ দিন আসে তখন আমরা মাকে নিয়ে উক্তি. শুভেচ্ছা. স্ট্যাটাস ও ছবি খুঁজে থাকি। আর এ সম্পর্কিত বিষয় নিয়ে আপনারা যখন আমাদের ওয়েবসাইটে এসেছেন তাহলে বলব সঠিক স্থানে এসেছেন। আমরা আপনাদের জন্য এমন কিছু উক্তি, শুভেচ্ছা, স্ট্যাটাস এবং ছবি নিয়ে এসেছি যেখান থেকে আপনারা এগুলো সংগ্রহ করে খুব সহজে ব্যবহার করতে পারবেন।

 

বিশেষ করে মা দিবস চলে এসেছে তাই মা দিবসে মায়েদের কে নিয়ে আমরা বেশি আনন্দিত থাকি। এই দিনে মায়েদেরকে আমরা বিশেষভাবে বিশেষ কিছু দিয়ে মায়েদেরকে শ্রদ্ধা এবং ভালোবাসা নিবেদন করতে পছন্দ করেন সবাই। তাই আমরা আপনাদের জন্য মাকে নিয়ে এমন কিছু নিয়ে এসেছি যা আপনাদের প্রয়োজনই কাজে লাগতে পারে। তাহলে আমরা আর দেরি না করে মা সম্পর্কে এসকল উক্তি, স্ট্যাটাস, শুভেচ্ছাও ছবি দেখে নেই।

মাকে নিয়ে উক্তি, শুভেচ্ছা, স্ট্যাটাস ও ছবি

আপনারা যারা মাকে নিয়ে উক্তি, শুভেচ্ছা বার্তা এবং বিভিন্ন ডিজাইনের ছবি খুঁজছেন সেই সকল কিছু আশা করছি আমাদের ওয়েবসাইট থেকে পেয়ে যাবেন। আপনারা আমাদের নিম্নে দেয়া সকল বিষয় থেকে আপনাদের পছন্দ অনুযায়ী মাকে বিশেষ দিনে এ ধরনের উক্তি শুভেচ্ছা বার্তা জানিয়ে শুভেচ্ছা জানাতে পারেন।

মাকে নিয়ে উক্তি

আমাদের সকলের কাছে মা শব্দটি খুবই আপন। মা শব্দটির সাধের স্নেহ-ভালোবাসা মমতা মায়া জড়িয়ে রয়েছে। আর তাই সেই প্রাচীনকাল থেকে মাকে নিয়ে বিভিন্ন ধরনের কবিতা এবং ছড়া রচিত হয়ে আসছে সেই সাথে মাকে নিয়ে বিশেষ বিশেষ উক্তি রচিত হয়ে আসছে। বর্তমানের কবিরা আমাকে নিয়ে এমন কিছু উক্তি রচনা করেছে যা সকলের হৃদয়কে ছুঁয়ে দেয়।

কিন্তু আপনারা ভাবছেন যে আমরা কোথায় পাবো? আপনারা এ বিষয় নিয়ে ভাববেন না কারণ আমরা আপনাদেরকে এমন কিছু উক্তি দিয়ে যাবো যেগুলো দিয়ে আপনারা আপনাদের মায়েদেরকে বিশেষভাবে বিশেষ দিনে এই উক্তিগুলোর মাধ্যমে নিজের মনের কথা বলতে পারেন। নিম্নে আপনাদের জন্য মাকে নিয়ে কিছু উক্তি দেয়া হলো। আর এই সকল উক্তি সমূহ আপনারা সংগ্রহ করে রাখতে পারেন এবং প্রয়োজন অনুসারে এই সকল উক্তি সমূহ মাধ্যমে নিজেদের মনের কথা আমাকে বলতে পারেন।

১. যার মা আছে সে কখনই গরীব নয়। – আব্রাহাম লিংকন

২. আমার দেখা সবচেয়ে সুন্দরী মহিলা হলেন আমার মা। মায়ের কাছে আমি চিরঋণী। আমার জীবনের সমস্ত অর্জন তারই কাছ থেকে পাওয়া নৈতিকতা, বুদ্ধিমত্তা আর শারীরিক শিক্ষার ফল। – জর্জ ওয়াশিংটন

৩. সন্তানেরা ধারালো চাকুর মত। তারা না চাইলেও মায়েদের কষ্ট দেয়।আর মায়েরা তাদের শেষ রক্তবিন্দু পর্যন্ত সন্তানদের সাথে লেগে থাকে। – জোয়ান হেরিস

৪. আমার বসার ঘরের দেয়ালে আমার মায়ের ছবি টাঙানো আছে, কারণ তিনিই আমার কাছে সবচেয়ে বড় আকর্ষণ। – এলেন ডে জেনেরিস

৫. কোন একটা বিষয় মায়েদেরকে দুইবার ভাবতে হয়-একবার তার সন্তানের জন্য আরেকবার নিজের জন্য। – সোফিয়া লরেন

৬. আমাদের পরিবারে মায়ের ভালোবাসা সবসময় সবচেয়ে টেকসই শক্তি। আর তার একাগ্রতা, মমতা আর বুদ্ধিমত্তা আমাদের মধ্যে দেখে আনন্দিত হই। – মিশেল ওবামা

৭. মা আমাদের সবসময় এটা বুঝাতে চাইতেন যে জীবনের চরম কষ্টের মূহুর্তগুলো তোমাদের হাসির কোন গল্পের অংশ হয়ে যাবে এক সময়। – নোরা এফ্রন

৮. সম্ভবত আমার দেখা সবচেয়ে আবেদনময়ী আমার মা। – শিয়া লাবেউফ

৯. আমার মা মনে করেন আমিই সেরা আর মা মনে করেন বলেই আমি সেরা হয়ে গড়ে উঠেছি। – দিয়াগো ম্যারাডোনা

১০. তুমি আমাকে শিক্ষিত মা দাও, আমি তোমাকে শিক্ষিত জাতি দিবো। – নেপোলিয়ন বোনাপার্ট

১১. মা হল পৃথিবীর একমাত্র ব্যাংক, যেখানে আমরা আমাদের সব দুঃখ, কষ্ট জমা রাখি এবং বিনিময়ে নেই বিনাসূদে অকৃত্রিম ভালোবাসা। – হুমায়ূন আহমেদ

১২. পৃথিবীতে সবাই তোমাকে ভালোবাসবে, সেই ভালোবাসার মাঝে যে কোনো প্রয়োজন লুকিয়ে থাকে। কিন্তু একজন ব্যক্তি কোনো প্রয়োজন ছাড়াই তোমাকে ভালোবাসবে সে হলো মা।

১৩. মায়ের পায়ের নিচে সন্তানের স্বর্গ, মাকে যারা কষ্ট দিবে তার কখনও জান্নাতে যেতে পারবে না। তাই সকলের কাছে আমার অনুরোধ তোমরা কখনও মাকে কষ্ট দিওনা।

১৪. মা জননী চোখের মনি, অসিম তোমার দান., সৃষ্টিকর্তার পরে তোমার আসন আসমানের সমান.. ত্রিভুবনে তোমার মত হয়না কারো মান।

১৫. যে গর্ভ তোমাকে ধারন করেছে সে গর্ভধারিণী মায়ের প্রতি কর্তব্য কর ও শ্রদ্ধা নিবেদন কর। – আল কুরআন

মাকে নিয়ে শুভেচ্ছা

মা দিবসে, মায়ের জন্মদিনে, মায়ের বিবাহ বার্ষিকীতে এবং বিশেষ দিনে মায়েদেরকে বিশেষভাবে শুভেচ্ছা জানানোর জন্য শুভেচ্ছা বার্তা দিয়ে থাকে। কিন্তু অনেকে আছেন যারা এসকল শুভেচ্ছাবার্তা তৈরি করতে পারেন না বা গুছিয়ে লিখতে পারেন না। আমরা তাদের কথা চিন্তা করে মাকে নিয়ে শুভেচ্ছা বার্তা নিয়ে এসেছি। যাতে করে আপনারা এসকল বিশেষ দিনে আপনাদের মায়েদেরকে শুভেচ্ছা জানাতে পারেন।  এবং আমাদের এখান থেকে এসকল শুভেচ্ছা সংগ্রহ করে অন্য কোথাও ব্যবহার করতে পারবেন।

মা যেমন তাঁর নিজ পুত্রকে নিজের জীবন দিয়ে রক্ষা করে তেমনি সকল প্রাণীর প্রতি অপরিমেয় মৈত্রীভাব পোষণ করবে। – গৌতম বুদ্ধ

পৃথিবীর সব চেয়ে সুখ কি জান? মা-বাবার আদর সব চেয়ে কষ্ট কি জান? মা-বাবার চোখের জল. সব চেয়ে অমুল্য রতন কি জান? মা-বাবার ভালোবাসা।

পৃথিবীটা অনেক কঠিন, সবাই সবাইকে ছেড়ে যায়, সবাই সবাই কে ভুলে যায়, শুধু একজনযে ছেড়ে যায় না ভুলেও যায়না। আর সারা জিবন থাকবে। সে মানুষ টি হচ্ছে,–আমার মা–

দুনিয়ার সব কিছুই বদলাতে পারে, কিন্তু মায়ের ভালবাসা কখনো বদলাবার নয়..!!

মা মমতার মহল, মা পিপাসার জল, মা ভালবাসার সিন্ধু, মা উত্তম বন্ধু, মা ব্যাথার ঔষুধ, মা কষ্টের মাঝে সুখ, মা চাঁদের ঝিলিক, মা স্বর্গের আভাস।

মায়ের ১ টি কষ্টের নিঃশ্বাস ৭টি দোযখের চেয়েও ভয়ংকর!! আর ১টি খূশির হাসি ৮ টি বেহেস্তের চেয়েও উত্তম। মা এর মনে কষ্ট দিওনা।

আমি বোকা হতে পারি, অনেক খারাপ ছাত্র হতে পারি, দেখতে অনেক কালো হতে পারি, কিন্তু আমার মায়ের কাছে আমিই শ্রেষ্ঠ সন্তান।

মাকে নিয়ে স্ট্যাটাস

আমরা সকলেই মায়েদের কে নিয়ে অনেক জল্পনা-কল্পনা করে থাকি কিন্তু মায়েদেরকে নিজেদের মনের কথা বলতে পারিনা। তাই মায়েদেরকে বিশেষ দিনে বিশেষ ভাবে উপহার দেওয়ার জন্য আমরা ফেসবুক অথবা অন্যান্য সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সেই বিশেষ কথাগুলো বলতে পারি। কারণ বর্তমানে সকলেই কম বেশি ফেসবুক ব্যবহার করে থাকে এবং এই স্ট্যাটাসের মাধ্যমে আমরা আমাদের মনের কথা লিখে মায়েদেরকে ট্যাগ করতে পারি।

আমরা এমন অনেকে আছে যে মায়েদের কে খুব ভালোবাসি কিন্তু মুছেই মনের কথা গুলো গুছিয়ে লিখতে পারিনা। তাই আমরা আপনাদের জন্য এমন কিছু মাকে নিয়ে স্ট্যাটাস নিয়ে এসেছি যা আপনারা আমাদের এখান থেকে সংগ্রহ করে আপনাদের প্রোফাইল স্ট্যাটাস দিতে পারেন।

১: ছেলেকে ‘সাত রাজার ধন’ বলে একজনেই ডাকেন, তিনি হলেন মা।

২: শান্তি ও ভালোবাসা- দুটোই মায়ের আঁচল তলের নিদর্শন। দুটোই শৈশবে বেশি পেয়েছি আমরা অনেকে।

৩: হিরা নাকি শুনি সবচে দামী -সারাক্ষণ করে ঝলমল, তাহার চেয়ে অধিক দামী আমার মায়ের আঁচল।

৪: যে পরিস্থিতিতে থাকুক না কেন মা সন্তানকে পেয়ে আকুল হয়ে যায় জড়িয়ে ধরার জন্য। আর তিনিই হলেন মা।

৫: মাগো- তোমার জন্ম হয়েছে বলেই
এই পৃথিবীটা এত সুন্দর।

৬: মাগো -তুমি ছাড়া – আজও আমি অবহেলিত!

৭: প্রিয় মা- তুমি বিহীন আজ আমি বড় একা

৮: মা মানে- এক চিলতে হাসি! যে হাসিতে ভুবন হাসে।

৯: মা মানে – মিষ্টি বকুনি দিয়ে আবারও আদর করে ডাক দেওয়া একজন। যেই বকুনির আড়ালে রয়েছে ভালোবাসা আর ভালোবাসা।

মাকে নিয়ে ছবি

আমরা সবাই একটি প্রচলিত কথা জানি যে, “ ছবি কথা বলে”। যেহেতু আমরা মাকে বিশেষ দিনে বিশেষ ভাবে উপহার দিয়ে সেই বিশেষ দিন কে আরো সুন্দর করে তুলি সেহেতু আমরা মায়েদেরকে বিভিন্ন ডিজাইনের ছবি দিতে পারি। আর সেই ছবিগুলোতে আমাদের মনের কথা লিখে পাঠাতে পারি। তাই আপনাদের জন্য মাকে নিয়ে ছবি নিয়ে এসেছে।

আপনারা আমাদের এখান থেকে এ ধরনের ছবি সমূহ ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন এবং ডাউনলোড করে আপনাদের নিজেদের সংগ্রহে রেখে দিতে পারেন যখন আপনাদের প্রয়োজন তখন তা ব্যবহার করার জন্য।

আশা করছি আপনারা যারা মাকে নিয়ে উক্তি. শুভেচ্ছা. স্ট্যাটাস ও ছবি  খুঁজেছেন তারা আমাদের এই ওয়েবসাইট থেকে পেয়ে গিয়েছেন। এখন আপনারা আপনাদের মায়েদের বিশেষ দিনে এই ধরনের শুভেচ্ছা বার্তা দিয়ে তাদের দিনটিকে আরোহ শুভময় করে তুলতে পারেন। এছাড়া আপনারা যদি আমাদের পক্ষ হতে মা নিয়ে আরও অন্যান্য বিষয় জানতে চান তাহলে আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। ধন্যবাদ।

Check This

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button