জবির ‘১ ইউনিট’ ভর্তি পরীক্ষা ২৯ সেপ্টেম্বর

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদি স্নাতক (সম্মান)শ্রেণির ‘ইউনিট-১’ (বিজ্ঞান শাখা)-এর ভর্তি পরীক্ষা দুই শিফটে (সকাল ও বিকাল) চারটি পরীক্ষা কেন্দ্রে অনুষ্ঠিত হবে। মঙ্গলবার(২৫ সেপ্টেম্ব) দুপুরে বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানা যায়, এবার ‘ইউনিট-ক’-এর ৮২৫টি আসনের বিপরীতে ২৬,৪০৫ জন শিক্ষার্থী লিখিত ভর্তি পরীক্ষার জন্য মনোনিত হয়েছে।

সকাল শিফটে (সকাল ১০.০০টা থেকে ১১.৩০টা পর্যন্ত) ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে ১৩,২৪১ জন পরীক্ষার্থী। এরমধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় মূল ক্যাম্পাসে ও পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে- ১১,১৮৭জন, কলেজিয়েট স্কুলে (সদরঘাট)- ৮০০জন,  বাংলাবাজার সরকারি বালিকা উচ বিদ্যালয়- ১২৫৪ জন)।

আসন বিন্যাস দেখুন এখানে: https://examresultbd.com/jnu-admission-result/

বিকাল শিফটের (বিকাল ৩.৩০টা থেকে ৫.০০টা পর্যন্ত) ভর্তি পরীক্ষায় ১৩,১৬৪ জন পরীক্ষার্থী অংশ নিবে। এরমধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় মূল ক্যাম্পাস ও পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে- ১১,১৮৭ জন, কলেজিয়েট স্কুলে (সদরঘাট)- ৭৯৯ জন  বাংলাবাজার সরকারি বালিকা উচ বিদ্যালয়- ১,১৭৮ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে।

উল্লেখ্য, পরীক্ষার্থীকে প্রিন্টকৃত প্রবেশপত্র অবশ্যই সঙ্গে আনতে হব। আসন বিন্যাস ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্যাদি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে (jnu.ac.bd) এ পাওয়া যাবে। এছাড়াও সফলভাবে আবেদনকৃত পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষার তারিখ, সময় ও আসন বিন্যাস আবেদনকারীর মোবাইল নাম্বার এ জানানো হবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top